প্রকাশিত: সন্ধ্যা ৭ টা ৩২ মিনিট, ০২ অক্টবার ২০১৭, সোমবার | আপডেট: সন্ধ্যা ৭ টা ৩২ মিনিট, ০২ অক্টবার ২০১৭, সোমবার
চাঁদপুর জেলায় মাধ্যমিক স্কুল ও মাদ্রাসাগুলোতে গত মাসের ২৭ সেপ্টেম্বর পর্যন্ত প্রায় চার শতাধিক মাল্টিমিডিয়া ক্লাশ পরিচালনা করা হয়েছে।
জেলা শিক্ষা অফিসার আরো জানান, এ মাসে চাঁদপুর সদরে ৭১ টি ক্লাস ,ফরিদগঞ্জে ৭৩ টি ক্লাস, হাইমচরে ১৬ টি ক্লাস, হাজীগঞ্জে ৭৩ টি ক্লাস, কচুয়ায় ৬৯ টি ক্লাস, মতলব দক্ষিণে ৪৬ টি ক্লাস, মতলব উত্তরে ৪২ টি ক্লাস ও শাহারাস্তিতে ৫২টি মাল্টিমিডিয়া ক্লাশ পরিচালনা করা হয়েছে।
সংশ্লিষ্ট বিষয় ভিত্তিক শিক্ষকগণ ৬ষ্ঠ শ্রেণী হতে ১০ম শ্রেণী পর্যন্ত বিভিন্ন অধ্যায়ের ওপর কন্টেন্ট তৈরি করে শ্রেণিকক্ষে উপস্থাপন করে থাকেন। চাঁদপুরের প্রতিটি মাধ্যমিক স্কুল-মাদ্রাসায় বর্তমানে কম হলেও ২ থেকে ৩ জন শিক্ষককে মাল্টিমিডিয়া ক্লাশ পরিচালনার প্রশিক্ষণ দেয়াসহ ল্যাপটপ, মডেম, ইন্টারনটে মডেম, প্রজেক্টর, স্কীন, সাউন্ড বক্স ও অন্যান্য উপাদান প্রদান করা হয়েছে। ইতোমধ্যে জেলার অনেক শিক্ষা প্রতিষ্ঠানে ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব’স্থাপন করা হয়েছে।
চার শতাধিক মাল্টিমিডিয়া ক্লাশ পরিচালনা করা জন্যে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.ইউসুফ ফারুকী সংশ্লিষ্ট শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।
ডিজিটাল বাংলাদশে গড়ার প্রত্যয়ে ই-শিক্ষা সারা দেশে ও আইসিটি ফর এডুকশেন ইন সেকেন্ডারি এন্ড হায়ার সেকেন্ডারি লেভেলে প্রকল্পের মাধ্যমে ২০ হাজার ৫শ’শিক্ষা প্রতষ্ঠিানে মাল্টিডিয়া ক্লাশ রুম স্থাপন ও বিষয়ভিক্তিক শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
আপনার মন্তব্য
এই বিভাগের অন্যান্য সংবাদ
০২ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
ভালো আছি! চশমাটা এই নিয়ে তিনবার ভাঙলো,তাও ভালো ফ্রেম, তাপ্তি দেওয়া যায়,যদি কাঁচ হতো ! শীতে একটা সোয়েটারের খুব দরকার,না থাক! এখন বিস্তারিত
৩০ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
উৎসবমুখর পরিবেশে ১৯ বছর পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হচ্ছে সিনেট রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন-২০১৭। মোট ২টি কেন্দ্রে ১১৪টি বুথে সকাল বিস্তারিত
২৪ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
সুন্দর স্বপ্নকে কিভাবে প্রয়োজনীয় সুশিক্ষার মাধ্যমে সুযোগে পরিণত করা যায়, তা জানাতেই ড্রিম ডিভাইজার টিম কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে, ২৩ ডিসেম্বর, বিস্তারিত
© স্বত্ব বিএমটিআইনিউজ ২০১৫ - ২০১৭
সম্পাদক :
মিঞা মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক : শাহআলম শুভ
৩৭৩,দিলু রোড (তৃতীয় তলা)মগবাজার, ঢাকা-১২১৭
ফোন: ০২৯৩৪৯৩৭৩, ০১৯৩৫ ২২৬০৯৮
ইমেইল:bmtinews@gamil.com