প্রকাশিত: রাত ১১ টা ২৫ মিনিট, ০১ অক্টবার ২০১৭, রবিবার | আপডেট: রাত ১১ টা ২৭ মিনিট, ০১ অক্টবার ২০১৭, রবিবার
সাব্বির আহমেদ
বছর দুয়েক আগে বিশ্ববিদ্যালয় পড়ুয়া অবস্থায় অনলাইন বিজনেসের স্পৃহা জেগেছিল তরুণ মডেল শর্মি তন্বীর।তখন থেকেই মনস্থির করেছিলেন নিজ উদ্যোগে কিছু একটা করবেন। নিজের খরচ টা নিজেই যোগান দিবেন।

ভাবনার শুরু।সময়ের সঙ্গে তাঁর ভাবনাও বাড়তে থাকল। অনলাইন বিজনেসে ঈষত্ ধারনা নিয়েই সামনে বাড়তে থাকলেন এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি থেকে সদ্য কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসসি)-এ অনার্স শেষ করা তন্বী ।
হালের জনপ্রিয় মাধ্যম অনলাইনে বিজনেসের ক্ষুধা থেকেই এ বিষয়ে গুগুল করতে থাকলেন, ফেইসবুকভিত্তিক সমসাময়িক কয়েকটি পেইজ ও গ্রুপে ঘাঁটাঘাঁটি করলেন। বেশ ধারনা নিলেন।
কয়েকটি শর্ট ফিল্ম ও ফটোস্যুটে কাজ করা তন্বী জানান,
বিজনেস শুরুর আগে এ বিষয়ে অভিজ্ঞ অনেকের সঙ্গে যোগাযোগ করি। ভাল রেস্পন্সও পেলাম। পরিবার এবং বন্ধুদের অনেক সহযোগিতা ছিল। তা নাহলে সাহস পেতাম না।এক একা কিছুই করতে পারতাম না ।

তিনি জানান, কিছুদিন আগে অনার্স শেষ করেছেন। অনলাইন বিজনেসের নেশাকে এখন ঘরে বসে বাস্তবে পরিণত করতে চান।
তন্বী অনলাইনে রকমারি শাড়ির কালেকশনে এ ব্যবসাকে আরও প্রসারিত করতে চান।ইতিমধ্যে ফেইসবুকে "ফ্লাওয়ারি" একটি পেইজ খোলা হয়েছে ।আর এর গোড়াতেই বেশ সাড়া পাচ্ছেন।এতে শাড়ির কালেকশনটাই বেশি ।তবে গাউনও আছে ।শাড়িগুলো সবই সুতির ।আর এগুলো ঢাকার বাইরে থেকে আনা হয়।

ক্ষুদ্র পরিসরে কাজ শুরু করা মডেল তন্বীর চোখে এটাকে নিয়ে এখন দীর্ঘ স্বপ্ন । খরিদ্দারদের ধরে রাখার কৌশলে এখন ঢের মনোযোগী শর্মি তন্বী ।

যুগ ও চাহিদার সঙ্গে তাল মিলিয়ে অবশ্যই শাড়ির কালেকশনে বৈপরীত্য আনতে চান এই তরুণ উদ্যোক্তা। সকল চাহিদার ক্রেতার কথা মাথায় রেখে পণ্যের দরেও হেরফের রাখবেন তিনি।
তাঁর ধারণা, ক্রেতারা সবসময় কম দামে ভালো জিনিসটাই খুঁজে অনলাইন । উদ্যোক্তা তন্বীর বিশ্বাস ঘরকুনো বসে না থেকে অনলাইন এ বিজনেস করে যে কেও স্বাবলম্বী হতে পারে।তবে এক্ষেত্রে মেয়েদেরই তিনি এগিয়ে রাখছেন।
আপনার মন্তব্য
এই বিভাগের অন্যান্য সংবাদ
১৬ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
আজ শনিবার মহান বিজয় দিবস। এ দিনটি বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিবস। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার বিস্তারিত
১৬ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
রাজধানীর ঐতিহ্যবাহী ইডেন মহিলা কলেজের উদ্যোগে মহান বিজয় দিবস উৎযাপন উপলক্ষে "বিজয় মেলা ২০১৭" আয়োজনের মাধ্যমে এক আনন্দঘন পরিবেশে কলেজ ক্যাম্পাসে বিস্তারিত
০৩ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
নাটকের গল্পে ৯ বছর বয়সি অলির চরিত্রটি রূপায়ন করেছে শান্ত নামের এক ছেলে। মজার ব্যাপার হলো- সবাই এখন শান্তর সঙ্গে সেলফি বিস্তারিত
© স্বত্ব বিএমটিআইনিউজ ২০১৫ - ২০১৭
সম্পাদক :
মিঞা মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক : শাহআলম শুভ
৩৭৩,দিলু রোড (তৃতীয় তলা)মগবাজার, ঢাকা-১২১৭
ফোন: ০২৯৩৪৯৩৭৩, ০১৯৩৫ ২২৬০৯৮
ইমেইল:bmtinews@gamil.com