প্রকাশিত: বিকাল ১ টা ৪৪ মিনিট, ৩০ জুলাই ২০১৭, রবিবার | আপডেট: বিকাল ১ টা ৪৪ মিনিট, ৩০ জুলাই ২০১৭, রবিবার
তথ্য-প্রযুক্তি ডেস্ক:
৯০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির একটি ফোন আনছে চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। ফোনটির মডেল শাওমি মি ৬ মার্কারি। সিলভার এডিশনের এই ফোনটিতে ৬ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে।

প্রাইজপোনি তাদের ব্লগপোস্টে জানিয়েছে, শাওমির মি ৬ মার্কারি সিলভার এডিশনের ফোনটি ৩ আগস্ট বাজারে পাওয়া যাবে। শুরুতে ফোনটি চীনের বাজারে পাওয়া যাবে। যদিও ফোনটি মাত্র ১০০ ইউনিট বিক্রি করা হবে।

আয়নার মত ঝকঝকে এই ফোনটিতে ৫.১৫ ইঞ্চির ডিসপ্লে থাকছে। ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল।

শাওমির নতুন এই ফোনটিতে ১২ মেগাপিক্সেলের ডুয়েল লেন্স থাকছে। এতে টু এক্স অপটিক্যাল জুম পাওয়া যাবে। এছাড়াও থাকছে ডুয়েল এলইডি ফ্লাশ। সেলফির জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

শাওমি মি ৬ মার্কারি ফোনটিতে অক্টাকোর ২.৪ গিগাহার্জের স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। ফোনটি ৬৪ জিবি এবং ১২৮ জিবি বিল্টইন মেমোরি ভার্সনে পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

অ্যানড্রয়েড ৭.১.১ নুগাট অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটিতে কুইক চার্জ ৪.০ প্রযুক্তি রয়েছে। শাওমি দাবি করছে তাদের নতুন এই ফোন এক চার্জে চারদিন চলবে।

কানেকটিভিটি হিসেবে থাকছে ফোরজি এলটিই, জিপিএস, ইউএসবি, ওয়াইফাই, ব্লুটুথ এবং থ্রিজি।

ফোনটির প্রত্যাশিত মূল্য ৫৯২ ডলার।





বিএমটিআই নিউজ / এন এস
আপনার মন্তব্য
এই বিভাগের অন্যান্য সংবাদ
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
একটা নদী উপহার পেয়েছি রটনার মত ছড়িয়ে যাচ্ছে , গুজব না সত্যি ! আমার একটা নদী আছে যদিও আমি নদী চাইনি চেয়েছি চাঁদ , তবু নদীই পেলাম বিস্তারিত
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
আশুলিয়ার নিশ্চিন্তপুর গ্রামের এক গৃহবধু দেবর ও ভাশুরের নির্যাতন, হয়রানিমূলক মামলাসহ বিভিন্ন কুৎসার হাত থেকে নিজের পরিবারের সদস্যদের বাঁচাতে সংবাদ সম্মেলন বিস্তারিত
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
ড্রিম ডিভাইজারের নিজস্ব উদ্ভাবিত স্বপ্ন- সুশিক্ষা- সুযোগ মডেলে সুশিক্ষায় স্বপ্নবুননে সবাইকে উদ্বুদ্ধ করে। সুশিক্ষায় স্বপ্নবুননে বিশেষ আয়োজন হচ্ছে স্বপ্ন-আড্ডা। স্বপ্ন আড্ডার বিস্তারিত
© স্বত্ব বিএমটিআইনিউজ ২০১৫ - ২০১৭
সম্পাদক :
মিঞা মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক : শাহআলম শুভ
৩৭৩,দিলু রোড (তৃতীয় তলা)মগবাজার, ঢাকা-১২১৭
ফোন: ০২৯৩৪৯৩৭৩, ০১৯৩৫ ২২৬০৯৮
ইমেইল:bmtinews@gamil.com