প্রকাশিত: দুপুর ১২ টা ৪৮ মিনিট, ৩০ জুলাই ২০১৭, রবিবার | আপডেট: দুপুর ১২ টা ৫৬ মিনিট, ৩০ জুলাই ২০১৭, রবিবার
নাজমুস সাকিব :
বাংলাদেশ ক্রিকেটে মাশরাফির অবদান মুখে বলে শেষ করা যাবে না । বার বার অস্ত্রোপচার তবুও উঠে দাড়িয়েছেন দেশের জন্য । তারই স্বীকৃতিস্বরূপ ‘‘সেরা বাঙালি -২০১৭” পুরস্কার অর্জন করেন মাশরাফি বিন মর্তুজা ।

শনিবার রাতে কলকাতার টেলিভিশন চ্যানেল এবিপি আনন্দের এ পুরস্কার গ্রহণ করেন ম্যাশ । এবিপি আনন্দ চ্যানেল এ পুরস্কার বিতরন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে ।

মাশরাফির আগেও দু’জন বাংলাদেশি ক্রিকেটার এ পুরস্কার পান । ২০০৭ সালে হাবিবুল বাশার সুমন এবং ২০১২ সালে সাকিব আল হাসান। আবারও পাঁচ বছর পর বাংলাদেশে আসলো সেরা বাঙালি পুরস্কার ।

বাংলাদেশের ক্রিকেটের উন্নতি ও সফলতার নায়ক হিসেবে মাশরাফি পান এ পুরস্কার । পুরস্কার গ্রহণ করতে মেয়েকে নিয়ে যান মাশরাফি ।

পুরস্কার প্রদানের পূর্বে মাশরাফিকে নিয়ে এবিপি চ্যানেলে প্রচারিত হয় একটি প্রতিবেদন । তুলে ধরা হয় তার শৈশব , ক্যরিয়ান সহ নানা বিষয় । তুলে ধরা হয় কিভাবে একজন মাশরাফি একজন আইকন হয়ে উঠেছেন । তার নানা কৃতিত্ব।

বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন ২০০১ সালে । ২০০৯ সালে অধিনায়কের দায়িত্বটা আসে মাশরাফির উপর । কিন্তু ইন্জুরিতে মাঠের বাহিরে থাকতে হয় প্রায় আট মাস ।

২০১৪ এর নভেম্বর আবার দায়িত্বে মাশরাফি । দলকে দেখান নতুন আশার আলো ।

২০১৫ তে টানা ছয় সিরিজে জয় এনে দেন ম্যাশ । এখানেই শেষ নয় , ২০১৫ বিশ্বকাপের কোয়াটার ফাইনালে ও ২০১৭ এর আইসিসি চ্যাম্পিয়ান্স ট্রফির সেমি-ফাইনালে নিয়ে যান দলকে ।

বল হাতেও মাশরাফির রয়েছে অনেক অবদান ।একদিনের আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার তার । ঝুলিতে আছে ২৩২ উইকেট ।





বিএমটিআই নিউজ / এন এস


আপনার মন্তব্য
এই বিভাগের অন্যান্য সংবাদ
০২ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
ভালো আছি! চশমাটা এই নিয়ে তিনবার ভাঙলো,তাও ভালো ফ্রেম, তাপ্তি দেওয়া যায়,যদি কাঁচ হতো ! শীতে একটা সোয়েটারের খুব দরকার,না থাক! এখন বিস্তারিত
৩০ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
উৎসবমুখর পরিবেশে ১৯ বছর পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হচ্ছে সিনেট রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন-২০১৭। মোট ২টি কেন্দ্রে ১১৪টি বুথে সকাল বিস্তারিত
২৪ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
সুন্দর স্বপ্নকে কিভাবে প্রয়োজনীয় সুশিক্ষার মাধ্যমে সুযোগে পরিণত করা যায়, তা জানাতেই ড্রিম ডিভাইজার টিম কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে, ২৩ ডিসেম্বর, বিস্তারিত
© স্বত্ব বিএমটিআইনিউজ ২০১৫ - ২০১৭
সম্পাদক :
মিঞা মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক : শাহআলম শুভ
৩৭৩,দিলু রোড (তৃতীয় তলা)মগবাজার, ঢাকা-১২১৭
ফোন: ০২৯৩৪৯৩৭৩, ০১৯৩৫ ২২৬০৯৮
ইমেইল:bmtinews@gamil.com