প্রকাশিত: বিকাল ৪ টা ৪৪ মিনিট, ১০ জুলাই ২০১৭, সোমবার | আপডেট: বিকাল ৪ টা ৪৫ মিনিট, ১০ জুলাই ২০১৭, সোমবার
এবিএম সোলায়মান
তুমি যদি জীবনে ভাল কিছু করতে চাও তাহলে তোমার মাঝে থাকতে কনফিডেন্স। শুধু কনফিডেন্স থাকলেই চলবেনা সেটা করার মত ইচ্ছা শক্তিও থাকতে হবে। আরো থাকতে হবে সেই কাজ করার আগ্রহ। আবার যদি কাজটা অনেক জটিল হয় তাহলে সাহসীকতারও প্রয়োজন আছে। মনে কর তোমার সাহস আছে, ইচ্ছা আছে কনফিডেন্স আছে বাট যোগ্যতা নেই তাহলেও কিন্তু হবেনা। যেই কাজটি তুমি করবে সে কাজের প্রতি নূন্যতম একটি অভিজ্ঞা ও থাকতে হবে। ধর তোমার এসবের সবকটাই আছে বাট সেই কাজের প্রতি কোন এ্যাটাক্টিব নেই, ইচ্ছা নেই তাহলেও কিন্তু সম্ভব নয় সেই কাজটি তোমাকে দ্বারা করার।
তাহলে বুঝা গেল যেই কাজটি তুমি করবে সে কাজের প্রতি থাকতে হবে কনফিডেন্স, ইচ্ছা, দক্ষতা ও অভিজ্ঞা এবং আরো থাকতে হবে সাহসিকতা। এগুলোর মোটামোটি সব কটা তোমার মাঝে থাকলে তোমাকে দ্বারা যে কোন কাজের সফলতা আশা করা যায়।
মনে কর, তুমি টিভিতে নিউজ পড়তে চাও বা কোন চ্যানেলে নিউজ প্রেজেন্টারের কাজ করতে চাও। এখন তুমি দেখতে অনেক কুৎসিত এবং খুব ভেটে ও মোটা। তোমার সামনের দাঁত দুটো ঠোঁটের বাহিরে চলে আসে। তোমার মাঝে টিভিতে নিউজ পড়বার মত কনফিডেন্স আছে, ইচ্ছা আছে, এবং তুমি অনেক পরিশ্রমী। তাহলে কি সেটা সম্ভব হবে? তাছাড়া তুমি চাইলে তো আর টিভিতে নিউজ পড়তে পারবেনা। কারন হাউজ তো তোমাকে নিবেনা। তোমাকে দিয়ে যদি নিউজ পড়ায় তাহলে দেখা যাবে দর্শকদের মাঝে নেই নিউজের প্রতি ততটা আগ্রহ থাকবেনা। যদি দর্শক না দেখে তাহলে কোম্পানির লর্জ হবে। আর যদি কোম্পানির লর্জ হয় তাহলে সেই টিভি চ্যানেল চলবেনা বন্ধ হয়ে যাবে।
সুতরাং তোমাকে প্রথমে এমনভাবে তৈরি হতে হবে যে, তুমি যে কাজটি করতে চাও সেই কাজের জন্য যেন অন্তত একটু প্রাথমিক যোগ্যতা তোমার মাঝে থাকে।
এভাবেই ক্লাস নিচ্ছিলেন যমুনা টিভির নিউজ প্রেজেন্টারস্ দেবাশিষ রায় বিএমটিআই সাংবাদিকতা কোর্সে।

বিএমটিঅাই এর কোর্স সমূহ:
১। সংবাদ উপস্থাপনা
২। রিপাের্টিং ( প্রিন্ট এন্ড ইলেক্ট্রনিক মিডিয়া)
৩। অারজে
৪। প্রফেশনাল ক্যামেরাম্যান

প্রয়োজনীয় তাত্ত্বিক, ব্যবহারিক ক্লাস এবং প্রয়োজনীয় লেকচারশিটসহ ভিজ্যুয়াল প্রেজেন্টেশন। এছাড়া কোর্স শেষে পরীক্ষার মাধ্যমে সনদপত্র দেয়া হয়। কোর্স শেষে নিজস্ব প্রতিষ্ঠান সরকার অনুমোদিত অনলাইন বিএমটিঅাই নিউজে চাকরীর সুযোগ থাকছে।
যোগাযোগ : ৩৭৩, দিলু রোড, তৃতীয় তলা, মগবাজার, ঢাকা-১২১৭। ফোন- ০১৯৩৫২২৬০৯৮ এবং ০১৮৭৫০১৮৫০৭।
ওয়েবসাইট: www.bmti.com.bd
আপনার মন্তব্য
এই বিভাগের অন্যান্য সংবাদ
১৮ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
‘মানুষ অভ্যাসের দাস’- প্রবাদ-প্রবচনটি আমরা বাংলা ব্যাকরণে পড়েছি। কিন্তু অভ্যাস যখন উল্টো মানুষের কর্মচারী হয়, তখন কতো অবাক লাগে তাই বিস্তারিত
০২ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
ভালো আছি! চশমাটা এই নিয়ে তিনবার ভাঙলো,তাও ভালো ফ্রেম, তাপ্তি দেওয়া যায়,যদি কাঁচ হতো ! শীতে একটা সোয়েটারের খুব দরকার,না থাক! এখন বিস্তারিত
৩০ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
উৎসবমুখর পরিবেশে ১৯ বছর পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হচ্ছে সিনেট রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন-২০১৭। মোট ২টি কেন্দ্রে ১১৪টি বুথে সকাল বিস্তারিত
© স্বত্ব বিএমটিআইনিউজ ২০১৫ - ২০১৭
সম্পাদক :
মিঞা মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক : শাহআলম শুভ
৩৭৩,দিলু রোড (তৃতীয় তলা)মগবাজার, ঢাকা-১২১৭
ফোন: ০২৯৩৪৯৩৭৩, ০১৯৩৫ ২২৬০৯৮
ইমেইল:bmtinews@gamil.com