প্রকাশিত: বিকাল ৩ টা ৪৭ মিনিট, ০৬ জুলাই ২০১৭, বৃহস্পতিবার | আপডেট: বিকাল ৩ টা ৪৯ মিনিট, ০৬ জুলাই ২০১৭, বৃহস্পতিবার
নিউজ ডেস্ক:
বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রণালয় ও বিভাগগুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা নির্বাচনী ইসতেহার দিয়ে ভুলে যাই না। বরং আরও কিভাবে বেশি উন্নয়ন করা যায় তা নিয়ে আমরা চিন্তা করি। ২০০৯ সালে সরকার গঠন করে যে উন্নয়নে ধারা শুরু করেছি তা ধরে রাখতে পেরেছি। জনগণ সুফল পেয়েছে। আর্থ-সামাজিক উন্নয়ন হয়েছে।

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সদস্য ও বিভাগগুলোর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা অংশ নেন। আমলাতান্ত্রিক মনোভাব পরিহার করে কাজ করতে সরকারি কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রকল্পের ব্যয় যেন ইলাস্টিকের মতো টেনে নেয়া না হয়।

এবারের বিশাল বাজেটের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা জনগণকে সঙ্গে নিয়েই এ বাজেট বাস্তবায়ন করব। তিনি বলেন, সরকার হিসেবে আমাদের সুনির্দিষ্ট লক্ষ্য থাকতে হবে, কীভাবে দেশ ও জাতির উন্নয়ন করা যায়। একটি মানুষও গৃহহারা থাকবে না। একটি মানুষও অভুক্ত থাকবে না। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর দেশ ১৯৯৫৬ সাল পর্যন্ত ২১ বছর অন্ধকারে ছিল মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের ভাগ্য থেকে ২১ বছর হারিয়ে গেল। তারপর নানা সংগ্রামের মধ্য দিয়ে আমরা ক্ষমতায় এলাম। দেশের জনগণ প্রথমবারের মতো উপলব্ধি করতে পারলো সরকার জনগণের জন্য, জনগণের সেবার জন্য।

কিন্তু ২০০১ সালে আওয়ামী লীগকে আবারও হারিয়ে দেয়া হয় অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন, তারা দেশের সম্পদ (বিদেশিদের হাতে) দিয়ে দেয়ার মুচলেকা দিয়ে ক্ষমতায় আসে। আমরা মুচলেকা দিয়ে ক্ষমতায় আসার শিক্ষা পাইনি। সে জন্য সেবার ক্ষমতায় আসতে পারিনি। পরে জনগণ ২০০৯ সালে আবার আমাদের ভোট দিয়ে ক্ষমতায় আনে। সরকারপ্রধান বলেন, এখন আমরা বিশ্বসভায় উন্নয়নের রোল মডেল। সবাই আমাদের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করে চলছে।

তিনি অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমাদের দেশ ও জাতির উন্নয়নে অর্থনৈতিক নীতিমালাকে ১০ বছর পরপর আরও আধুনিক করে প্রণয়ন করতে হবে।


বিএমটিআই নিউজ / এন এস

আপনার মন্তব্য
এই বিভাগের অন্যান্য সংবাদ
১৮ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
‘মানুষ অভ্যাসের দাস’- প্রবাদ-প্রবচনটি আমরা বাংলা ব্যাকরণে পড়েছি। কিন্তু অভ্যাস যখন উল্টো মানুষের কর্মচারী হয়, তখন কতো অবাক লাগে তাই বিস্তারিত
০২ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
ভালো আছি! চশমাটা এই নিয়ে তিনবার ভাঙলো,তাও ভালো ফ্রেম, তাপ্তি দেওয়া যায়,যদি কাঁচ হতো ! শীতে একটা সোয়েটারের খুব দরকার,না থাক! এখন বিস্তারিত
৩০ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
উৎসবমুখর পরিবেশে ১৯ বছর পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হচ্ছে সিনেট রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন-২০১৭। মোট ২টি কেন্দ্রে ১১৪টি বুথে সকাল বিস্তারিত
© স্বত্ব বিএমটিআইনিউজ ২০১৫ - ২০১৭
সম্পাদক :
মিঞা মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক : শাহআলম শুভ
৩৭৩,দিলু রোড (তৃতীয় তলা)মগবাজার, ঢাকা-১২১৭
ফোন: ০২৯৩৪৯৩৭৩, ০১৯৩৫ ২২৬০৯৮
ইমেইল:bmtinews@gamil.com