আব্দুল্লাহ আল মামুন: সামীম আশরাফ। ডাক নাম সামীম। মজার বিষয় হলো, সুশিক্ষার প্লাটফর্মে কাজ করতে গিয়ে তিনি নিজের নামেরও দারুণ পরিবর্তন এনে দন্ত-স সামীম দিয়েছেন। সুশিক্ষা এবং স্বপ্ন নিয়ে কাজ করছেন ‘ড্রিম ডিভাইজার’ প্লাটফর্ম এ । বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘সমাজকল্যাণ গবেষণা ইনস্টিটিউট অনুষদে’ মাস্টার্সে পড়াশোনা করেছন। নিজের স্বপ্ন পূরণের পাশাপাশি অন্যদেরকেও স্বপ্ন দেখানো এবং কিভাবে স্বপ্নপূরণের পথে হাটবে তা নিয়ে প্রতিনিয়ত সুচেষ্টা করছেন। সম্প্রতি 'স্বপ্ন সফর' এবং 'সুশিক্ষায় সুতো' নামের দুটি প্রকল্পের কাজ শুরু করেছেন। 



'স্বপ্নের সফর' নিয়ে জানতে চাইলে সামীম বলেন, প্রতি শুক্রবারে হয়ে থাকে এই ’স্বপ্নের সফর’। এটি আমার দারুণ একটি আড্ডা। যা আমাকে আনন্দ দেয়। খুব উপভোগ করি। বাংলাদেশের প্রতিটি গ্রাম-ই খুব সুন্দর। দেখার অনেক কিছুই আছে। জানার অনেক কিছুই আছে। সেসব জায়গায় কি কি আছে দেখার মতো। প্রতিটি জেলা থেকে মানুষ কিভাবে আসতে পারে ওই জায়গায় সেটা নিয়েই থাকছে স্বপ্নের সফর। অনেক জায়গা আছে পর্যটন। যা অনেকেই জানেনা কিভাবে আসতে হয়, যেতে হয়। সেই জায়গাকে তুলে ধরবে এই পর্যটন ভ্রমণ। দারুণ আনন্দ হয়, আবার কষ্টও হয়। খুঁজে বের করা। ওই এলাকার মানুষদের সাথে কথা বলা। তথ্য নেয়া। আর এই পর্যটন জার্নি স্বপ্নের সফর হয় লাইভ। এই স্বপ্নের সফর সম্পূর্ণ পর্যটন নিয়ে। যারা নিজের এলাকায় আমাকে ওয়েলকাম করতে চায়, তারা অবশ্যই ড্রিম ডিভাইজারের পেইজে নক করলে আমাকে পাবে এবং আমার ফেইসবুক ইনবক্স করতে পারলেও পাবে।



 'সুশিক্ষার সুতো' সম্পর্কে সামীম বলেন, শুধুমাত্র শহরের মানুষের নয়। স্বপ্ন ও শিক্ষা সবার মাঝে আছে। সবার স্বপ্নকে তুলে ধরা সবার সুশিক্ষায় উদ্বুদ্ধ করাই হচ্ছে সুশিক্ষার সুতো'র কাজ। এটি সপ্তাহের শুক্রবার হয়ে থাকে। বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষদের স্বপ্ন ও সুশিক্ষা নিয়েই এই আড্ডা। সুতো দিয়েই সবাইকে একত্রিত হওয়া যায়। তাই এই সুন্দর নাম। আর ড্রিম ডিভাইজার দন্ত-স এই অক্ষর গুলোই হচ্ছে ডিডির ভিন্নতা, নতুনত্ব। ড্রিম ডিভাইজার সবার জন্য। প্রতিটি অঞ্চল মহল্লার মানুষদের জন্য। সব জাতির জন্য। আর এই প্রোগ্রামটা করে আমাকে নিয়ে যায় মানুষের একদম কাছাকাছি। সবার স্বপ্ন ও শিক্ষার গল্প শুনে অনেক কিছু শিখতে পারি। আর আড্ডাটি লাইভ হয়। যাতে আমার মতো সবাই শিখতে পারে,অনুপ্রাণিত হতে পারে। ড্রিম ডিভাইজারের সুশিক্ষকগণ আগে শিখে পরে শিখায়। আগে স্বপ্ন দেখে পরে দেখায়। ড্রিম ডিভাইজার একটি সুশিক্ষার প্লাটফর্ম। এই প্লাটফর্ম এর মাধ্যমে সবাই সবার স্বপ্ন ও সুশিক্ষাকে প্রকাশ করতে পারবে। কেউ চাইলে ড্রিম ডিভাইজারের পেইজ এ আমাকে পাবে এবং ইনবক্স করলেও পাবে। সো আসছি আপনার এলাকায়। 



  উল্লেখ্য, সুশিক্ষায় স্বপ্নবুননের সাথে যুক্ত হতে চাইলে ড্রিম ডিভাইজার এর ফেসবুক পেইজে https://www.facebook.com/dreamdeviser/ লাইক , কমেন্ট এবং ম্যাসেজ করে আপনার স্বপ্নপূরণেও কাজ করতে পারেন। 



এছাড়াও সুশিক্ষার এবং স্বপ্নবুননের দারুণ ভিডিও টিউটোরিয়াল দেখতে ড্রিম ডিভাইজার এর ইউটিউব চ্যানেলে https://www.youtube.com/channel/UCkHUXxJ5-7dDkkGMCfH9rnQ সাবস্ক্রাইব করে যুক্ত থাকতে পারেন।



এমনকি আপনার সুলেখার গল্প পাঠাতে পারেন ড্রিম ডিভাইজারের 'স্বপ্নের সন্দেশ'-(shopnersondesh@gmail.com) -এ।


আপনার মন্তব্য
এই বিভাগের অন্যান্য সংবাদ
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
একটা নদী উপহার পেয়েছি রটনার মত ছড়িয়ে যাচ্ছে , গুজব না সত্যি ! আমার একটা নদী আছে যদিও আমি নদী চাইনি চেয়েছি চাঁদ , তবু নদীই পেলাম বিস্তারিত
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
আশুলিয়ার নিশ্চিন্তপুর গ্রামের এক গৃহবধু দেবর ও ভাশুরের নির্যাতন, হয়রানিমূলক মামলাসহ বিভিন্ন কুৎসার হাত থেকে নিজের পরিবারের সদস্যদের বাঁচাতে সংবাদ সম্মেলন বিস্তারিত
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
ড্রিম ডিভাইজারের নিজস্ব উদ্ভাবিত স্বপ্ন- সুশিক্ষা- সুযোগ মডেলে সুশিক্ষায় স্বপ্নবুননে সবাইকে উদ্বুদ্ধ করে। সুশিক্ষায় স্বপ্নবুননে বিশেষ আয়োজন হচ্ছে স্বপ্ন-আড্ডা। স্বপ্ন আড্ডার বিস্তারিত
© স্বত্ব বিএমটিআইনিউজ ২০১৫ - ২০১৭
সম্পাদক :
মিঞা মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক : শাহআলম শুভ
৩৭৩,দিলু রোড (তৃতীয় তলা)মগবাজার, ঢাকা-১২১৭
ফোন: ০২৯৩৪৯৩৭৩, ০১৯৩৫ ২২৬০৯৮
ইমেইল:bmtinews@gamil.com