বগুড়া প্রতিনিধি: গত ১৬ মে রাত ০৮ ঘটিকায় বগুড়ার মধ্যে সর্ববৃহৎ কমিউনিটি পেজ “BOGRA-বগুড়া” এর পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছে। “BOGRA-বগুড়া” ফেসবুক পেজের প্রতিষ্ঠাতা শাহ বিন তৌফিকুর রহমান দৈনিক করতোয়াকে তাদের কমিটি গঠনের কথা নিশ্চিত করেছেন।

“BOGRA-বগুড়া” ফেসবুক পেজের সম্পর্কে পেজের প্রতিষ্ঠাতা জনাব শাহ বিন তৌফিকুর রহমান দৈনিক করতোয়াকে জানান, “BOGRA-বগুড়া” ফেসবুক পেজ একটি অনলাইন ভিত্তিক কমিউনিটি সংগঠন। বগুড়ার ইতিহাস, সৌন্দর্য ও ঐতিহ্যকে বাংলাদেশ তথা সমগ্র বিশ্বে বগুড়াবাসির সামনে তুলে ধরাই এ পেজের মূল উদ্দেশ্য। পেজটি দীর্ঘ ৫ বছর এর বেশি সময় যাবৎ বগুড়া জেলার ঐতিহাসিক স্থাপনার ছবি ও ইতিহাস, বিখ্যাত ব্যক্তির ছবি ও ইতিহাস, নাম করা খাবার, শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ছবি ও পরিচিতি তুলে ধরে আসছে। যেহেতু বর্তমানে পেজটির জনপ্রিয়তা শুধুমাত্র বগুড়া বা দেশের মধ্যেই সীমাবদ্ধ নয়, বরং বিদেশেও জনপ্রিয়, তাই পেজটিকে আরো সঠিক তথ্য ও সুন্দর ছবির মাধ্যমে সমৃদ্ধ করার জন্য আমরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি।

ইতিমধ্যে “BOGRA-বগুড়া” পেজের একটা পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। গত ১১ মার্চ রাত ১১ টায় দেশ এবং দেশের বাইরে বিভিন্ন স্থানে অবস্থান করা আমাদের সকল এডীতরদের সঙ্গে ভিডিও কনফরেন্সের মাধ্যমে পেজটির প্রতিষ্ঠাতা শাহ বিন তৌফিকুর রহমান একটা কার্যকরী কমটি গঠন করেন। মেহেদি মুন্নাকে সভাপতি, রাফিনুর রহমান রাফি সহ-সভাপতি, মোঃ আক্তারুজ্জামান সাধারন সম্পাদক, স্বপ্নিল স্বরূপ যুগ্ন-সম্পাদক, এস বি সহ-সম্পাদক, ফাহিম ফরহাদ তুর্যকে সাংগঠনিক সম্পাদক করে একটি প্রাথমিক কমিটি গঠন করা হয়। এবং তারা খুব শীগ্রই একটি পুর্ণাঙ্গ কমিটি উপহার দিবেন বলে ব্যক্ত করেন।

পরবর্তীতে গত ১৫ মে পূর্বঘোষিত প্রাথমিক কমিটি এক পূর্নাঙ্গ কমিটির ঘোষনা করা হয়। কমিটিতে তামিম রহমান অর্থ-সম্পাদক, তৌহিদুর রহমান এবং হামিদুর রহমান হিমেল দপ্তর সম্পাদক, সুমাইয়া ইয়ামিন অহনা, সুমাইয়া জান্নাত, ইসরাত জাহান তিথি, তিবা খন্দকারকে মহিলা বিষয়ক সম্পাদিকা, আবু ইউসুফ এবং তানিয়া শিক্ষা-সাহিত্য ও সমাজকল্যাণ সম্পাদক, শিশির খান, সুস্মিতা রায় চৌধুরী, লাম-ইয়া সরকার, জান্নাতুল ফেরদৌস আফরিন এবং সুমিকে সাংস্কৃতিক সম্পাদক, আবিদা সুলতানাকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, পারভেজ মোশারফ, আসাদুল্লাহ আসাদ, ইসরাত জাহান তিথী, হাসিবুর হাসান মিম এবং সরকার শাহরিয়ার রশীদ আকাশকে প্রচার সম্পাদক, মোঃ বুলবুল হোসেনকে ধর্ম বিষয়ক সম্পাদক, মশিউর রহমান, তৌহিদুল সেজান এবং মেহেদী হাসানকে ক্রীড়া সম্পাদক, আকবর আহম্মেদ, শাওন আল ফারুখ সম্মানিত সদস্য হিসেবে রাখা হয়েছে।

নবগঠিত এ কমিটির উদ্দেশ্যে সভাপতি মোঃমেহেদী হাসান মুন্না বলেন, উত্তরবঙ্গের প্রচীন নগরী হিসাবে আমাদের বগুড়া জেলা সবার কাছে সুপরিচিত। এরই ধারাবাহিকতায় আমাদের জেলা কে বিশ্বদরবারে তুলে ধরার জন্য ২০১১ সালে “BOGRA-বগুড়া” নামে একটি পেজ খোলা হয়। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজ জেলা থেকে শুরু করে দেশ ও দেশের বাইরের বগুড়ার খবর মানুষের কাছে পৌছাতে আমরা চেষ্টা করে থাকি। এরই পরিপেক্ষিতে আমাদের পেজের নতুন কমিটি গঠন করি যারা বগুড়াকে সবার মাঝে তুলে ধরতে কাজ করে যাচ্ছে। আমি পেজের নতুন কমিটি কে এবং পেজের সকল ফ্যানদের জানাই আন্তরিক শুভেচ্ছা। পাশে থেকে বগুড়ার উন্নয়নে সহযোগিতা করে যাবেন।

নবগঠিত কমিটির সহ- সভাপতি রাফিনুর রহমান বলেন, তথ্য প্রযুক্তির যুগে ইন্টারনেট ও সামাজিক যোগাযোগের মাধ্যমে বাংলাদেশ তথা সারা বিশ্বের কাছে বগুড়ার মাটি ও মানুষ, ঐতিহ্য ও সংস্কৃতি, বিনোদন, জীবনাচরণ, উন্নয়ন তুলে ধরার জন্যে বগুড়ার সর্ববৃহৎ কমিউনিটি ফেসবুক পেজ BOGRA-বগুড়া পেজ কাজ করে যাচ্ছে। সেই সাথে বিভিন্ন জনদুর্ভোগ, সামাজিক সমস্যা তুলে ধরে যথাযথ কর্তৃপক্ষ ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে থাকে ও সামাজিক সচেতনতার সৃষ্টির কাজ করে আসছে। তিনি বলেন , আগামীতে BOGRA-বগুড়া পেজ টীম সবার সহযোগিতা ও ভালোবাসায় মাঠ পর্যায়ে বিভিন্ন সেবামূলক কাজে অংশগ্রহণ করবে। কমিটি গঠনে যারা কাজ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং আগামী সময়ে পেজের কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

বগুড়া পেজের নবগঠিত এ কমিটির উদ্দেশ্যে প্রচার সম্পাদক পারভেজ মোশারফ বলেন, বগুড়া পেজের পক্ষ থেকে দেশ ও বিদেশ এর সকল বন্ধুদের কে শুভেচ্ছা জানায় এবং সেই সাথে সকল কে বগুড়া পেজ কে সর্বাত্তক সহযোগীতা করার জন্য আহব্বান করছি এই পেজটি কে দেশ ও জাতির কাছে তুলে ধরার জন্য।

বগুড়া পেজের নবগঠিত এ কমিটির উদ্দেশ্যে ক্রীড়া সম্পাদক তৌহিদুল সেজান বলেন, বগুড়া পেজের পক্ষ থেকে এই পেজের সকল ফ্যান ও সকল শুভাকাঙ্ক্ষীদের আন্তরিক শুভেচ্ছা জানাই এবং আমাদের ভবিষ্যত পথ চলায় সবার সর্বাত্তক সহযোগিতা কামনা করছি যেন আমরা আরও সুন্দরভাবে আমাদের প্রিয় বগুড়াকে গোটা বিশ্বে তুলে ধরতে পারি।

উল্লেখ্য, ফেসবুক ভিত্তিক “BOGRA-বগুড়া” পেজেটি বগুড়ার ১২ টি উপজেলায় ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। এরই পেজটি কারনে গ্রুপটি বাল্যবিবাহ প্রতিরোধ, শীতবস্ত্র বিতরণ, নারী নির্যাতনের প্রতিবাদ ও বিভিন্ন জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের মাধ্যমে সামাজিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

আপনার মন্তব্য
এই বিভাগের অন্যান্য সংবাদ
১৮ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
‘মানুষ অভ্যাসের দাস’- প্রবাদ-প্রবচনটি আমরা বাংলা ব্যাকরণে পড়েছি। কিন্তু অভ্যাস যখন উল্টো মানুষের কর্মচারী হয়, তখন কতো অবাক লাগে তাই বিস্তারিত
০২ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
ভালো আছি! চশমাটা এই নিয়ে তিনবার ভাঙলো,তাও ভালো ফ্রেম, তাপ্তি দেওয়া যায়,যদি কাঁচ হতো ! শীতে একটা সোয়েটারের খুব দরকার,না থাক! এখন বিস্তারিত
৩০ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
উৎসবমুখর পরিবেশে ১৯ বছর পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হচ্ছে সিনেট রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন-২০১৭। মোট ২টি কেন্দ্রে ১১৪টি বুথে সকাল বিস্তারিত
© স্বত্ব বিএমটিআইনিউজ ২০১৫ - ২০১৭
সম্পাদক :
মিঞা মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক : শাহআলম শুভ
৩৭৩,দিলু রোড (তৃতীয় তলা)মগবাজার, ঢাকা-১২১৭
ফোন: ০২৯৩৪৯৩৭৩, ০১৯৩৫ ২২৬০৯৮
ইমেইল:bmtinews@gamil.com