শাহরূফ সরকার। বন্ধুদের কাছে শাহরূফ নামেই বেশি পরিচিত।  যিনি হাসতে এবং সকলকে হাসাতে ভালবাসেন। আবার অনেকের কাছে শাহরূফ মানেই Englishman...। সুশিক্ষক হিসেবে আছেন ড্রিম ডিভাইজার-এ। কাজ করছেন আউটসোর্সিং এবং ইউটিউব নিয়ে। তরুণ হাস্যোজ্জ্বল চমৎকার এই ইউটিউবারের সাথে গল্প করেছেন "বিএমটিআই নিউজ" এর স্টাফ রিপোর্টার আব্দুল্লাহ আল মামুন





কেমন আছেন ? 



আলহামদুলিল্লাহ্, ভাল আছি।



আপনার পড়াশোনা সম্পর্কে কিছু বলেন –

আমি এখন BSC  কমপ্লিট করতেছি,সিভিল ইঞ্জিনিয়ারিং এ  IUBAT-International University Of Business Agriculture & Technology  বিশ্ববিদ্যালয় থেকে।

 

ছোটবেলার হাসির কোন গল্প-

 হ্যাঁ ,অনেক গল্প আছে আমার ছোটবেলার। তবে যে গল্পটা আমার প্রায়ই মনে পরে সেটা বলছি, আমি ছোটবেলায় বেশ ব্যাডমিন্টন খেলতে পারতাম। বিস্কুট আর মিষ্টি জাতীয় খাবার আমার পছন্দের ছিল।  একবার আমাদের এলাকায় ছোটদের ব্যাডমিন্টন খেলার আয়োজন করা হলো। আমি ফাইনালে উঠলাম এবং  ফাইনালে যারা জিতবে তাদের জন্য ৩০০ টাকা পুরস্কার দেয়া হবে। আমার প্লান ছিল আমি যদি জিতি, তাহলে আমি আমার টাকা দিয়ে বিস্কুট আর পায়েস রান্না করে খাব । আমি জিতেছিলাম আর তা-ই করেছিলাম । এটা নিয়ে বন্ধুরা আমাকে প্রায়ই রাগাত। মজার এই স্মৃতিটা আমার প্রায়ই মনে পরে আর হাসি।

 



 আপনি এখন কোথায় কাজ করছেন ? 

কাজ বলতে আমি আসলে আউটসোর্সিং পেশা বেছে নিয়েছি । সুতরাং এখন বাসায় বসে আউটসোর্সিং করি। পাশাপাশি “ড্রিম ডিভাইজার” নামে একটি সুশিক্ষার প্লাটফর্মের সাথে  যুক্ত আছি।



তরুণদের জন্য আউটসোর্সিং কতোটা গুরুত্বপূর্ণ- 

আপনাকে এই প্রশ্নের জন্য অনেক ধন্যবাদ। হ্যাঁ, তরুণদের জন্য আউটসোর্সিং অনেক গুরুত্বপূর্ণ। কারন , আউটসোর্সিং এর মাধ্যমে তরুণরা তাদের পড়ালেখার খরচের পাশাপাশি নিজেকে স্বাবলম্বী করে তুলতে পারবে বলে আমার বিশ্বাস । বর্তমানে অনেক তরুণ এই আউটসোর্সিংয়ের মাধ্যমে নিজেকে স্বাবলম্বী করে তুলছে। 



আপনাকে প্রতিদিন আইটির কি কি কাজ করতে হয়?

আসলে আমার আউটসোর্সিংয়ের জন্য প্রতিদিন বিভিন্ন কাজ করতে হয়। তবে আমি যেহেতু আফ-পেইজ এসইও করি তাই প্রতিদিন Blogging, Forum Posting, Answer Posting, Rss Submission, Article writing, Back link, Data Entry, Directory Submission, Search Engine Submission, Social Bookmarking, Press Release সহ আরো অনেক কাজ করতে হয়। পাশাপাশি আমি “ড্রিম ডিভাইজার” এর ইউটিউব ও ব্লগিং ও অন্যান্ন সামাজিক মাধ্যম নিয়েও কাজ করি।



ইউটিউব নিয়ে সংক্ষেপে বলেন-

ইউটিউব শ্রেষ্ঠ সামাজিক মাধ্যম। এখন ইউটিউব দ্বিতীয় বৃহৎ জনপ্রিয় সার্চ ইঞ্জিন সাইট এবং সামাজিক মিডিয়া সাইটের পরিণত হয়েছে. ইউটিউবের মাধ্যমে আমরা বিশ্বের সবকিছু দেখতে পারি। কারণ হাজার রকমের বিভিন্ন ভিডিও এবং তথ্য ইউটিউবে পাওয়া যায়। এমনকি ইউটিউব থেকে আয় করার ও বেশ একটা সুব্যবস্থা রয়েছে। আমাদের তরুণরা এখন ইউটিউব থেকে বেশ আয় করছে এবং স্বাবলম্বী হচ্ছে । আর তাই ইউটিউব আমাদের জীবনের মোড়কে পরিণত হয়েছে।



আপনার স্বপ্ন কি- 

আমার স্বপ্ন বাংলাদেশের প্রত্যেকটা মানুষের কাছে সুশিক্ষার আলো পৌছে দেয়া আর বাংলাদেশের মানুষদেরকে স্বাবলম্বী করে তোলা , যেন তারা বিশ্ব দরবারে মাথা উচু করে দাড়াতে পারে।



সুশিক্ষার প্লাটফর্ম ড্রিম ডিভাইজারে কি নিয়ে কাজ করছেন ?

আমি এখন “ড্রিম ডিভাইজার” এ ব্লগার ও ইউটিউবার হিসেবে আছি।  ইউটিউবের মাধ্যমে কিভাবে সুশিক্ষাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়া যায় তাই নিয়ে কাজ করছি। পাশাপাশি সুশিক্ষা নিয়ে বিভিন্ন টিউটোরিয়াল বানাচ্ছি এবং ড্রিম ডিভাইজার এর স্কুল ও কলেজ আড্ডার সুশিক্ষক হিসেবে আছি।



 ড্রিম ডিভাইজার নিয়ে আপনার ভাবনা-

ড্রিম ডিভাইজার যেহেতু একটি সুশিক্ষার প্লাটফর্ম ,এবং আমার স্বপ্নও যেহেতু বাংলাদেশের প্রত্যেকটা মানুষের কাছে সুশিক্ষার আলো পৌছে দেয়া। সুতরাং ড্রিম ডিভাইজার এ কাজ করার মাধ্যমে যাতে সকল মানুষের কাছে পৌঁছাতে পারি । আর ড্রিম ডিভাইজার এই প্লাটফর্মটিকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে পারি তথা বিশ্বময় করে তোলতে পারি, এটাই আমার পরিকল্পনা বা ভাবনা।

 

যারা আপনার মতো আউটসোর্সিং করতে চায় তাদের জন্য আপনার পরামর্শ কি ? 

হ্যাঁ , যারা আমার মতো আউটসোর্সিং করতে চায় তাদের জন্য বলব , সময় নষ্ট না করে এখনই কোন ভাল একটা প্রতিষ্ঠানে কাজ শিখুন আর পশাপাশি ইউটিউবে ও অনেক ভিডিও আছে , সেখান থেকে ও আপনি ইচ্ছা করলে কাজ শিখতে পারেন। তবে পুরো কাজ না শিখে টাকা আয় করার চিন্তা করবেন না। তাহলে ভাল সফলতা পাবেন না । কাজ শিখে তারপর টাকা আয় করবেন, দেখবেন সফলতা আসবেই।



কোন বিষয়ে নিজেকে দক্ষ ও সফল ব্যক্তি হিসেবে দেখতে চান- 

সবথেকে বড় কথা নিজেকে একজন ভাল মানুষ হিসেবে দেখতে চাই এবং মানুষের পাশে এসে দাড়াতে চাই । তাহলেই ভাবব আমি একজন সফল ব্যক্তি।



সময় দেয়ার জন্য ধন্যবাদ আপনাকে-

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।



 



 


আপনার মন্তব্য
এই বিভাগের অন্যান্য সংবাদ
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
একটা নদী উপহার পেয়েছি রটনার মত ছড়িয়ে যাচ্ছে , গুজব না সত্যি ! আমার একটা নদী আছে যদিও আমি নদী চাইনি চেয়েছি চাঁদ , তবু নদীই পেলাম বিস্তারিত
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
আশুলিয়ার নিশ্চিন্তপুর গ্রামের এক গৃহবধু দেবর ও ভাশুরের নির্যাতন, হয়রানিমূলক মামলাসহ বিভিন্ন কুৎসার হাত থেকে নিজের পরিবারের সদস্যদের বাঁচাতে সংবাদ সম্মেলন বিস্তারিত
২০ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
ড্রিম ডিভাইজারের নিজস্ব উদ্ভাবিত স্বপ্ন- সুশিক্ষা- সুযোগ মডেলে সুশিক্ষায় স্বপ্নবুননে সবাইকে উদ্বুদ্ধ করে। সুশিক্ষায় স্বপ্নবুননে বিশেষ আয়োজন হচ্ছে স্বপ্ন-আড্ডা। স্বপ্ন আড্ডার বিস্তারিত
© স্বত্ব বিএমটিআইনিউজ ২০১৫ - ২০১৭
সম্পাদক :
মিঞা মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক : শাহআলম শুভ
৩৭৩,দিলু রোড (তৃতীয় তলা)মগবাজার, ঢাকা-১২১৭
ফোন: ০২৯৩৪৯৩৭৩, ০১৯৩৫ ২২৬০৯৮
ইমেইল:bmtinews@gamil.com