মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:- দিনাজপুরের নবাবগঞ্জে গোপনে নারী সমাবেশ চলাকালে ৬ নারীসহ ৭ জনকে আটক করা হয়েছে। গতকাল বুধবার (২২শে ফেব্রুয়ারি) দুপুরে ৬নং ভাদুরিয়া ইউনিয়নের হেলেঞ্চা আলিম মাদ্রাসা মাঠে তাদের আটক করা হয়।



আটককৃতরা হলেন- নারী সমাবেশের আয়োজক উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের শিবরামপুর গ্রামের মশফিকুর রহমানের স্ত্রী রাবেয়া সুলতানা (৩৮), হেলেঞ্চা গ্রামের আবু তাহেরের স্ত্রী জামেনা বেগম (৪০), পূর্ব ফতেপুর গ্রামের এরশাদ আলীর স্ত্রী রহিমা খাতুন (২২), রঘুন্দনপুর (কাঁঠালপাড়া) গ্রামের আবুল হোসেনের স্ত্রী মৌলিদা (৪৫), বগুড়া জেলার গাবতলী উপজেলার রামেশ্বরপুর গ্রামের আব্দুল আজিজের স্ত্রী রাবেয়া বাসরী (২৭), ভাদুরিয়া ইউনিয়নের মহেশপুর গ্রামের ইউনুছ আলীর স্ত্রী মাসুমা (৫৬) ও বগুড়া জেলার গাবতলী উপজেলার রামেশ্বরপুর গ্রামের মমতাজ উদ্দিনের ছেলে আব্দুল আজিজ (৪৫)।



নাম প্রকাশ না করার শর্তে হেলেঞ্চা গ্রামের স্থানীয়রা বলেন, গ্রামের নারীদেরকে ধর্মীয় ওয়াজ শোনার কথা বলে ওই মাদ্রাসা মাঠে ডাকা হয়েছিল। একই শর্তে গ্রামের কয়েকজন নারী বলেন- জামায়াতের নারী সংগঠনের মহিলা কর্মীরা বিভিন্ন এলাকা থেকে সমবেত হয়ে এ সমাবেশের আয়োজন করেছিল, বলে জানা গেছে এক পত্রিকার রির্পোট থেকে।



ভাদুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আসমান জামিল বলেন, মাদ্রাসা মাঠে নারীদের কী ধরনের সমাবেশ হচ্ছিল তা জানা নেই।



উপজেলা জামায়াতের আমির ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরে আলম সিদ্দিকী বলেন, জামায়াতের নারী সংগঠনের আয়োজনে হেলেঞ্চা গ্রামে কোন সমাবেশ হয়নি।



নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইসমাইল হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানায়, প্রশাসনের অনুমতি ছাড়াই দেশের বিভিন্ন স্থানে নারীদের নিয়ে গোপন সমাবেশ করায় তাদের আটক করা হয়েছে।



তিনি আরো জানান, উপ-পরিদর্শক মোঃ মিজানুর রহমান বাদী হয়ে ১৯৭৪ সালে বিশেষ ক্ষমতা আইনে ক-১৫(১১) আত্মঘাতী ও সরকারের বিরুদ্ধে ক্ষতি সাধনের অপরাধে মামলা করেছেন। আটককৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে, বলে নিশ্চিত করেছেন তিনি।

আপনার মন্তব্য
এই বিভাগের অন্যান্য সংবাদ
০২ জানুয়ারি ২০১৮
বিত্রমটি আই নিউজ ডেস্ক
ভালো আছি! চশমাটা এই নিয়ে তিনবার ভাঙলো,তাও ভালো ফ্রেম, তাপ্তি দেওয়া যায়,যদি কাঁচ হতো ! শীতে একটা সোয়েটারের খুব দরকার,না থাক! এখন বিস্তারিত
৩০ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
উৎসবমুখর পরিবেশে ১৯ বছর পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হচ্ছে সিনেট রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন-২০১৭। মোট ২টি কেন্দ্রে ১১৪টি বুথে সকাল বিস্তারিত
২৪ ডিসেম্বর ২০১৭
বিত্রমটি আই নিউজ ডেস্ক
সুন্দর স্বপ্নকে কিভাবে প্রয়োজনীয় সুশিক্ষার মাধ্যমে সুযোগে পরিণত করা যায়, তা জানাতেই ড্রিম ডিভাইজার টিম কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে, ২৩ ডিসেম্বর, বিস্তারিত
© স্বত্ব বিএমটিআইনিউজ ২০১৫ - ২০১৭
সম্পাদক :
মিঞা মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক : শাহআলম শুভ
৩৭৩,দিলু রোড (তৃতীয় তলা)মগবাজার, ঢাকা-১২১৭
ফোন: ০২৯৩৪৯৩৭৩, ০১৯৩৫ ২২৬০৯৮
ইমেইল:bmtinews@gamil.com